উগান্ডার এক ব্যাক্তিকে খৈনি খাওয়া শিখিয়ে দিলেন এক ভারতীয় যুবক।

0

উগান্ডার এক ব্যাক্তিকে খৈনি খাওয়া শিখিয়ে দিলেন এক ভারতীয় যুবক।

একটি খৈনির ছবি। একটি হাতের তালুর ওপর কিছু খৈনির পাতা আছে তার সঙ্গে চুন মেশানো হচ্ছে। খৈনি মনে এক ধরনের তামাক পাতা।
ছবি - টেক বাজি



উগান্ডার এক ব্যাক্তিকে খৈনি খাওয়া শিখিয়ে দিলেন এক ভারতীয় যুবক। খৈনি থেকে শুরু করে অন্য অনেকে মাদক সেবন করা আমাদের ভারতীয়দের মধ্যে খুবই সাধারণ ব্যাপার হয়ে গিয়েছে। বর্তমানে খৈনি বা তামাক জাতীয় দ্রব্য বিদেশেও ব্যাবহৃত হয়। সম্প্রতি একটি টুইটার পোস্টকে কেন্দ্র করেই সামাজিক মাধ্যম হইচই শুরু হয়ে গেছে।




 টুইটারে এক ব্যক্তি একটি ছবি পোস্ট করেন এক ভারতীয় যুবকের সাথে। ওই উগান্ডার ব্যাক্তির নাম "TheycallmeAgaba",  ব্যাক্তি টি লিখেছেন:

 "তিন মাস আমি এক ভারতীয় লোকের সাথে কাজ করেছি। তিনি আমাকে শিখিয়েছে কিভাবে "চুনের সাথে খৈনি মেখে খেতে হয়, ইট ওয়াজ ড্যামন কুল (it was damn cool)। এই মানুষটি আমার ভীষন পছন্দের। সে আমার কাছে আমার ভাইয়ের মতো।


একটি ভারতীয় লোকের সঙ্গে একটু উগান্ডায় লোক বসে আছে। দুজনেই ক্যামেরার দিকে তাকিয়ে আছে। ভারতীয় যুবক এর গায়ে একটি হালকা নীল রঙের t-shirt ও উগান্ডায় লোকটি  একটি কালো রঙের t-shirt পরে আছে। এক উগান্ডায় বেক্তিকে খৈনি খাওয়া শিখিয়ে দিলেন এক ভারতীয় যুবক।
ছবি - টুইটার

ছবিটিতে দেখা যাচ্ছে এক ভারতীয় যুবকের সঙ্গে এক উগান্ডায় ব্যক্তি বসে আছেন। এই সেই দুই জন ব্যক্তি। যারা একে অপরের বন্ধু হয়ে গেছে খৈনি খাওয়ার মাধ্যমে।

আমরা ভারতীয়রা সর্বদাই আবেগী হই। এই ব্যাক্তিটি খৈনি খাওয়া শিখে সেটা আবারও প্রমাণ করে দিলেন। এখানেই শেষ নয়, ব্যাক্তিটি বেশ কয়েকজন নামি দামি ব্যক্তিকে ট্যাগ করেছে যার মধ্যে আছেন সয়ং বিদেশ মন্ত্রী Dr. Jaishankar এবং India Exim Bank। 





উগান্ডার এক ব্যাক্তিকে খৈনি খাওয়া শিখিয়ে দিলেন এক ভারতীয় যুবক দেখুন সেই ভিডিও।



ভিডিও - ফেসবুক
ভিডিও ক্রিয়েটর - শুভংকর মিশ্র


এই পোস্টটি ঘিরে ঝড়ের গতিতে কিছু অদ্ভুত কমেন্ট ও আসছে। কেউ বলছে রিলেশনশিপ বিল্ড করছে তো আবার কেউ বলছে বাহ ভাই "চুনা লাগা দিয়া"। বেশ কিছু ভালো মন্তব্য আসছে। সব মিলিয়ে ভারত জিন্দাবাদ।




মানব জীবনে বন্ধুত্ত্ব করার জন্য অনেক সূত্র থাকে। কিন্তু এই ভারতীয় যুবক অন্য মাত্রায় বন্ধুত্ব করে ফেলেছে। অন্য রকম ট্যালেন্ট। সাবাস আমার দেশবাসী। খৈনির মাধ্যমেও যে অনেকে কিছু ভালো করা যায় তা এই ভারতীয় যুবক উগান্ডায় যুবককে খৈনি খাওয়া শিখিয়ে প্রমান করে দিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)